ব্যাট ছুড়ে জরিমানা গেইলের

স্পোর্টস ডেস্ক
৩১ অক্টোবর ২০২০, শনিবার
প্রকাশিত: ০২:৩৭

ব্যাট ছুড়ে জরিমানা গেইলের

কাল আউট হওয়ার পর কোনোভাবেই নিজেকে ধরে রাখতে পারেননি গেইল। মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি মিস। যে কারণে নিজের ওপর রাগ হয়ে ব্যাটটা-ই কি না ছুড়ে মারলেন! আর তাতেই জরিমানা গুনতে হল এ ব্যাটিং দানবকে। 

আইপিএলে কাল পাঞ্জাবের বিপক্ষে রাজস্থান রয়্যালসের ম্যাচে আলোচনাজুড়ে ছিলেন গেইল। এ ম্যাচ দিয়ে গড়েছেন টি-টোয়েন্টিতে হাজার ছক্কা মারার রেকর্ড। এতটুকুই যথেষ্ট ছিল কিন্তু লোকটার নাম তো গেইল। ফুঁসে উঠলে কী ঘটতে পারে সেটাও দেখিয়ে দিলেন। 

কাল রাজস্থানের বিপক্ষে গেইলের ব্যাট ও মন দুটোই ফুঁসে উঠেছিল। প্রথমটি রাজস্থানের বোলারদের বিপক্ষে ৮ ছক্কা ও ৬ চারে ৬৩ বলে ৯৯। ৬৩তম বলটা ঠিকভাবে খেলতে পারেননি বলে আরেকটি রান যোগ করা হয়নি নামের পাশে। সেই ১ রান করতে না পারার ক্ষোভ উগরে দিয়েছেন। এ জন্য আইপিএলের আচরণবিধি ভাঙার দায়ে গেইলকে জরিমানাও গুনতে হয়েছে।

পাঞ্জাবের ইনিংসে শেষ ওভারে বাকি তখন ৪ বল। গেইলকে ইয়র্কার মারতে গিয়ে ঊরু সমান উচ্চতায় ফুল টস মেরে বসেন জফরা আর্চার। লং অনের ওপর দিয়ে সীমানা পার করে ১০০১তম ছক্কা পেয়ে যান পাঞ্জাব তারকা। সেঞ্চুরি পেতে দরকার আর মাত্র ১ রান। তখন মানসিক লড়াইয়ে জয়ী হয়েছেন আর্চারই। চতুর্থ ডেলিভারিটি ছিল পায়ের পাতার সামনে ফেলা ইয়র্কার। 

গেইলে ব্যাটে খেলতে না পারায় স্টাম্প বাঁচাতে পারেননি। ব্যাট নামানোর ধরন দেখে মনে হয়েছে ইয়র্কারটা তিনি সে সময় প্রত্যাশা করেননি। অথচ তখন ‘ডেথ ওভার’ আর এ সময়ে আর্চার ব্যাটসম্যানের নিচে মানে ইয়র্কার লেংথে বল করার চেষ্টা করবেন সেটাই স্বাভাবিক। গেইল ভুলটা বুঝতে পেরেই সম্ভবত নিজেকে ক্ষমা করতে পারেননি।

আর এই ঝালটা তিনি মিটিয়েছেন মাঠে ব্যাটসম্যানের সবচেয়ে ‘আপন’ ব্যাট জিনিসটির ওপর। বলটা মিস করার পর ঘুরে তাকিয়ে দেখলেন স্টাম্প ছত্রখান। ব্যস, রাগে ব্যাটটা উইকেটে মারতে গিয়ে ছুড়লেন মিডউইকেট বরাবর। ভাগ্যিস, তখন সেখানে কোনো ফিল্ডার ছিলেন না! 

ব্যাটটা ছুড়েই হাঁটা ধরেন পাঞ্জাব তারকা। পথে হাত মেলান আর্চারের সঙ্গে। এর মধ্যে অন্য প্রান্তে দাঁড়িয়ে থাকা গ্লেন ম্যাক্সওয়েল ব্যাটটা কুড়িয়ে এনে গেইলের হাতে তুলে দেন। ম্যাক্সওয়েল ব্যাটটা এনে না দিলে গেইল তা কুড়িয়ে ফিরতেন কি না কে জানে!

গেইল নিখাদ আবেগের বহিঃপ্রকাশ দেখালেও আইন তো আইনই। আইপিএলে আচরণবিধি ভাঙার দায়ে তার ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। পাঞ্জাব তারকা জানিয়েছেন, লেভেল ওয়ান অপরাধ করেছেন তিনি আইপিএল আচরণবিধির ২.২ ধারা ভেঙে। 

আইপিএলের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়, ‘আইপিএল আচরণবিধির ২.২ ধারা ভেঙে লেভেল ওয়ান মাত্রার অপরাধ করেছেন গেইল। লেভেল ওয়ান মাত্রার অপরাধ করায় ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত।’

ব্রেকিনিউজ/এএফকে

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি