ম্যানইউতে সাইবার হামলা

স্পোর্টস ডেস্ক
২১ নভেম্বর ২০২০, শনিবার
প্রকাশিত: ০৪:২১

ম্যানইউতে সাইবার হামলা

এবার হ্যাকিংয়ের কবলে পড়েছিল ম্যানচেস্টার ইউনাইটেডের তথ্যপ্রযুক্তি বিভাগ। ইউনাইটেড এক বিবৃতিতে হ্যাকিংয়ের শিকার হওয়ার খবর জানিয়েছে। তবে পরিস্থিতি পরে নিয়ন্ত্রণে আনা হয় বলেও জানিয়েছে ক্লাবটি। সাইবার অপরাধীরা ক্লাবটির ‘জটিল’ প্রযুক্তি ব্যবস্থায় হামলার পর টনক নড়ে তাদের। 

এরপর তথ্যপ্রযুক্তি প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। কাল সন্ধ্যায় বিবৃতিতে খবরটি নিশ্চিত করে ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটি।

হ্যাকাররা ভীষণ কৌশলী হলেও ক্লাবের ওয়েবসাইটের কোনো ক্ষতি করতে পারেননি। এমনকি কোনো অ্যাপস বা ভক্ত ও গ্রহীতাদের তথ্যও খোয়া যায়নি বলে জানিয়েছে ইউনাইটেড। 

লিগে রাতে ঘরের মাঠে ওয়েস্ট ব্রমউইচের মুখোমুখি হবে ওলে গুনার সুলশারের দল। হ্যাকারদের হামলা এ ম্যাচে কোনো প্রভাব ফেলবে না বলে বিবৃতিতে জানায় ইংলিশ ক্লাবটি। 

ওয়েবসাইটের বিবৃতিতে বলা হয়, সাইবার হামলার শিকার হওয়ার কথা নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। দ্রুত ব্যবস্থা নিয়ে তা রুখে দেওয়ার পর প্রযুক্তি বিশেষজ্ঞদের সঙ্গে নিয়ে এখন বিষয়টি তদন্ত করা হচ্ছে।

হ্যাকিংয়ের শিকার হয়েও যে তেমন বড় কোনো ক্ষতি হয়নি বলে জানিয়েছে ইউনাইটেড ক্লাবের মিডিয়া চ্যানেল। জানান, ‘ওয়েবসাইট ও অ্যাপ ক্ষতিগ্রস্ত হয়নি। ভক্ত এবং গ্রহীতাদের ব্যক্তিগত তথ্যও খোয়া যায়নি। ওল্ড ট্রাফোর্ডে ম্যাচ গড়ানোর যেসব প্রযুক্তির দরকার হয়, সেসব অক্ষত আছে। কাল (আজ) ওয়েস্টব্রমের বিপক্ষে ম্যাচটি মাঠে গড়াবে।’

লিগে এবার ভালো শুরু করতে পারেনি ইউনাইটেড। ক্লাবটির আগের সেই দ্যুতি আর নেই। রেকর্ড ২০ বার ইংল্যান্ডের শীর্ষস্থানীয় লিগজয়ী ক্লাবটি এবার ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলে ১৪তম। 

তাদের চেয়ে ৮ পয়েন্ট ব্যবধানে এগিয়ে শীর্ষে লেস্টার সিটি। অবশ্য লেস্টারের চেয়ে এক ম্যাচ কম খেলেছে ইউনাইটেড। টটেনহামের কাছে এবার ঘরের মাঠে ৬-১ গোলে হেরেছে ইউনাইটেড। আবার এভারটনের মতো প্রতিপক্ষের মাঠ থেকে জয় তুলে এনেছে ৩-১ ব্যবধানে।

ব্রেকিংনিউজ/এএফকে 

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি