ইংলিশদের জয় মাত্র ৩৬ রান দূরে

স্পোর্টস ডেস্ক
১৭ জানুয়ারি ২০২১, রবিবার
প্রকাশিত: ০৬:৫৭ আপডেট: ০৬:৫৯

ইংলিশদের জয় মাত্র ৩৬ রান দূরে

ইনিংস পরাজয়ের শঙ্কা ছিল। কিন্তু সে লজ্জা থেকে স্বাগতিকদের রক্ষা করেছেন লাহিরু থিরিমানে, কুশল পেরেরা এবং অ্যাঞ্জেলো ম্যাথিউজ। 

ইংল্যান্ডের চেয়ে প্রথম ইনিংসেই ১৮৬ রান পিছিয়ে শ্রীলঙ্কা। সেই অবস্থা থেকে লাহিরু থিরিমানের সেঞ্চুরির কারণেই ইনিংস পরাজয় ঘটেনি। লিড নিতে পেরেছিল স্বাগতিক লঙ্কানরা। কিন্তু সেই লিড খুব বেশি বড় হলো না। মাত্র ৭৩ রানের। দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য মাত্র ৭৪ রানের লক্ষ্য পেয়েছে ইংল্যান্ড।

দিন শেষে ইংলিশরা ৩ উইকেটে ৩৮ রান করলে ৩৬ রান দূরে। 

টস জিতে ব্যাট করতে নেমে ১৩৫ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। জবাব দিতে নেমে জো রুটের রেকর্ড ডাবল সেঞ্চুরির ওপর ভর করে ৪২১ রান তুলতে সক্ষম হয় ইংল্যান্ড। যার ফলে প্রথম ইনিংসেই ২৮৬ রান এগিয়ে যায় ইংলিশরা।

ইনিংস পরাজয়ের শঙ্কা নিয়ে ব্যাট করতে নেমে লঙ্কানদের উদ্বোধনী জুটি কুশল পেরেরা আর লাহিরু থিরিমানে মিলে গড়ে তোলেন ১০১ রানের জুটি। ১০৯ বল খেলে ৬২ রান করে আউট হয়ে যান কুশল পেরেরা।

এরপর কুশল মেন্ডিস ১৫ রান করে এবং লাসিথ অ্যাম্বুলদেনিয়া আউট হয়ে যান শূন্য রান করে। অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৭১ রান করে আউট হন। এর মধ্যে ১১১ রান করে আউট হন লাহিরু থিরিমানে।

দিনেশ চান্দিমাল আউট হন ২০ রান করে। নিরোশান ডিকভেলা করেন ২৯ রান। ৪ রান করে আউট হন দাসুন সানাকা। ওয়ানিদু হাসারাঙ্গা করেন মাত্র ১২ রান। দিলরুয়ান পেরেরা আউট হন ২৪ রান করে। শেষ পর্যন্ত শ্রীলঙ্কা অলআউট হয় ৩৫৯ রান করে। ফলে ৭৩ রানের লিড দাঁড়ায় শ্রীলঙ্কার।

স্লো লেফট আর্ম অর্থোডক্স জ্যাক লিচ একাই নেন ৫ উইকেট। ডোম বেজ ৩টি এবং স্যাম কুরান নেন ২ উইকেট।

৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৮ রানেই ৩ উইকেট হারায় ইংল্যান্ড। ৮ রান করে আউট হয়ে যান ওপেনার জ্যাক ক্রাউলি। লাসিথ অ্যাম্বুলদেনিয়ার বলে বোল্ড হয়ে যান ডোম সিবলি। জো রুট রানআউট হন মাত্র ১ রান করে। 

ব্রেকিংনিউজ/এএফকে 

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি