চুপিসারেই ঘটলো মালিঙ্গা অধ্যায়ের সমাপ্তি

স্পোর্টস ডেস্ক
২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার
প্রকাশিত: ১০:৪৮ আপডেট: ১০:৫৩

চুপিসারেই ঘটলো মালিঙ্গা অধ্যায়ের সমাপ্তি

ব্যতিক্রমি নজির গড়লেন লাসিথ মালিঙ্গা। সাধারণত আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর অনেক বড় তারকাই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যান। তবে লাসিথ মালিঙ্গা আন্তর্জাতিক ক্রিকেটকে পুরোপুরি বিদায় না বললেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে বিদায় বলে দিলেন।

শ্রীলঙ্কান পেসার মালিঙ্গার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে বিদায় জানানোর বিষয়টি আইপিএল দল মুম্বাই ইন্ডিয়ান্স বুধবার রাতে নিশ্চিত করেছে।

তার আগে ২০২১ সালের আইপিএলের জন্যই মুম্বাই ধরে রাখা খেলোয়াড়, ছেড়ে দেওয়া খেলোয়াড়দের তালিকা প্রকাশ করে। আইপিএলের সবচেয় সফল মালিঙ্গাসহ ৭ ক্রিকেটারকে ছেড়ে দেয় দলটি। এরপরই মালিঙ্গার অবসরের সিদ্ধান্ত জানানো হয়।

ব্যতিক্রমী অ্যাকশনের এই বোলার টেস্ট খেলেন না ২০১০ সাল থেকেই। ২০১৯ সালের জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে সিরিজে দিয়ে অবসরে যান ওয়ানডে থেকে। তবে টি-টোয়েন্টি চালিয়ে যাচ্ছেন। সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি ২০২০ সালের মার্চে।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে বড় তারকা ছিলেন মালিঙ্গা। বিশেষ করে আইপিএল দল মুম্বই ইন্ডিয়ান্সের ‍মুখ হয়ে উঠেছিলেন। ২০০৮ সাল থেকে শুরু হওয়া আইপিএলে শুধু মুম্বাইয়েই খেলেছেন মালিঙ্গা। ২০১৭ ও ২০২০ সালের অসরে শুরু অংশ নেননি।

দলটির হয়ে আইপিএলে ১২২ ম্যাচে মাঠে নেমেছেন মালিঙ্গা, উইকেট নিয়েছেন ১৭০টি। চারটি আইপিএল শিরোপাজয়ী দলের সদস্য ছিলেন তিনি।

আইপিএল ছাড়াও সিপিএলে জ্যামাইকা তালাওয়াস, গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স, বিপিএলে খুলনা টাইটান্স, রংপুর রাইডার্স, বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্সের হয়ে মাঠ মাতিয়েছেন মালিঙ্গা।

ঘরোয়া ও আন্তর্জাতিক টি-টোয়েন্টি মিলিয়ে ২৯৫ ম্যাচে মালিঙ্গার শিকার ৩৯০ উইকেট। তার চেয়ে বেশি উইকেট আছে কেবল ডোয়াইন ব্রাভোর।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি