আন্তর্জাতিক মাঠে ফের নিষিদ্ধ পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
৮ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার
প্রকাশিত: ০২:৪৬ আপডেট: ০২:৪৭

আন্তর্জাতিক মাঠে ফের নিষিদ্ধ পাকিস্তান

বেশ ফ্যাসাদেই পড়ে গেছে পাকিস্তান ফুটবল ফেডারেশন। আবারও ফিফার নিষেধাজ্ঞা নেমে এসেছে দেশটির ওপর। ফুটবল সংস্থার কাজে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে অনির্দিষ্টকালের জন্য এ শাস্তি নেমে এসেছে দেশটির ফুটবলের ওপর।

সম্প্রতি এক বিবৃতির মাধ্যমে এ সিদ্ধান্ত জানিয়েছে ফিফা। নির্দেশ জারি করে সেদিন থেকেই ‘জরুরিভিত্তিতে’ কার্যকর করার নির্দেশনা দেওয়া হয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা থেকে। তবে এ শাস্তি পাকিস্তানের ওপর থাকবে কতদিন তা জানায়নি ফিফা। এর শাস্তি চলাকালীন সময়ে দেশটির সব ধরনের আন্তর্জাতিক ফুটবল কার্যক্রম স্থগিত থাকবে। ফলে আন্তর্জাতিক ফুটবলে অনির্দিষ্টকালের জন্য দেখা যাবে না দেশটিকে। দেশের কোনো ক্লাবও খেলতে পারবে না এএফসির কোনো আসর।



নিষেধাজ্ঞার অনেক আগে থেকেই পাকিস্তানকে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের ব্যাপারে সাবধান করে আসছিল ফিফা। তবে সম্প্রতি পরিস্থিতি আরও খারাপের দিকে গড়ায়। ফেডারেশন অফিসের দায়িত্ব নিজেদের হাতে তুলে নেয় একদল বিক্ষোভকারী। তারা ফিফার দায়িত্ব দেওয়া কমিটি থেকেও ক্ষমতা কেড়ে নেয়। এর ফলেই পাকিস্তানকে নিয়ে কঠিন এই সিদ্ধান্ত নেয় ফিফা।

ফিফার বিবৃতিতে বলা হয়েছে, ‘সম্প্রতি লাহোরে পিএফএফ সদর দপ্তরের নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছে একদল বিক্ষোভকারী। ফিফার স্বাভাবিকীকরণ কমিটির হাত থেকে ক্ষমতাটা সৈয়দ আশফাক হুসেইন শাহের হাতে চলে গেছে। যতোক্ষণ না ক্ষমতা স্বাভাবিকীকরণ কমিটির হাতে ফেরানো হচ্ছে ততক্ষণ, এ নিষেধাজ্ঞা বলবত থাকবে।”

এর আগে ২০১৭ সালে আরও একবার নিষিদ্ধ হয়েছিল পাকিস্তান। সেবারও একই কারণে ছয় মাস ফিফা থেকে নিষিদ্ধ হয় দেশটি। এরপর অবশ্য ফিফা কমিটি তৈরি করে দেওয়ার পরপরই নিষেধাজ্ঞা উঠে যায় পাকিস্তানের।

ব্রেকিংনিউজ/ধ্রুব

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি