করোনায় স্থগিত আইপিএল

স্পোর্টস ডেস্ক
৪ মে ২০২১, মঙ্গলবার
প্রকাশিত: ০২:১২ আপডেট: ০২:২৯

করোনায়  স্থগিত আইপিএল

ভারতে করোনাভাইরাসের প্রকোপ ভয়াবহ আকার ধারণ করায় অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আইপিএল’র আট ফ্র্যাঞ্চাইজির চারটিতে এখনো পর্যন্ত করোনা পজিটিভ হয়েছেন খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা।

আইপিএলের সভাপতি ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন, আইপিএল-সংশ্লিষ্ট সকলের নিরাপত্তার কথা বিবেচনা করেই স্থগিত করা হয়েছে আইপিএল। টাইমস অফ ইন্ডিয়া সভাপতির বরাতে ঘোষণা দিয়েছে, গোটা মৌসুমের জন্যই স্থগিত হয়ে গেছে আইপিএল। 
 
আইপিএলের সহ-সভাপতি রাজীব শুক্লা অবশ্য এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল (এএনআই) কে জানিয়েছেন, এই মৌসুমের জন্যই স্থগিত হয়ে গেছে আইপিএল।

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ভারত। রোগী শনাক্তে প্রতিদিনই নতুন রেকর্ড হচ্ছে। বাড়ছে মৃত্যুর মিছিল। এর ধাক্কা লেগেছে আইপিএলেও।

গতকাল কলকাতা নাইট রাইডার্সের দুই ক্রিকেটার বরুণ চক্রবর্তী ও সন্দ্বীপ ভারিয়ের কোভিড পজিটিভ হয়েছিলেন। চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ লক্ষ্মীপতি বালাজি ও দলটার বাসের পরিচ্ছন্নাকর্মীর কারণে চেন্নাই শিবিরেও করোনা আঘাত হানে। 

কিছুক্ষণ আগে জানা যায়, সানরাইজার্স হায়দরাবাদের উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা ও দিল্লি ক্যাপিটালসের স্পিনার অমিত মিশ্রও করোনা পজিটিভ হয়েছেন, এমন খবর আসে। আট ফ্র্যাঞ্চাইজির মধ্যে চারটারই এই অবস্থা। কোভিড পজিটিভ হওয়ার খবর বের হওয়ার সঙ্গে সঙ্গেই এই চার ফ্র্যাঞ্চাইজি বাধ্যতামূলক কোয়ারেন্টিনে চলে যায়। 

বাকি চার ফ্র্যাঞ্চাইজির (রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, পাঞ্জাব কিংস ও মুম্বাই ইন্ডিয়ানস) মধ্যেও যে এর মধ্যে কেউ কোভিড পজিটিভ হননি, সে নিশ্চয়তা নেই। তাই সন্দেহের সেই দোলাচলা না গিয়েই আইপিএল স্থগিত ঘোষণা করে দিয়েছে বিসিসিআই।

এই পরিস্থিতিতে আইপিএল আয়োজন নিয়েও শঙ্কা দেখা দিয়েছে। অবশেষে শঙ্কায় সত্যি হলো। স্থগিত করে দেওয়া হলো, চলতি আইপিএলের পরবর্তী ম্যাচগুলো। পরিস্থিতি বিবেচনায় পরের ম্যাচগুলোর সূচি ঠিক করা হবে।

আনন্দবাজারের প্রতিবেদনে অনুযায়ী, একাধিক ভারতীয় এবং বিদেশি ক্রিকেটার আইপিএল খেলতে রাজি নন বলে জানা গেছে। কলকাতা নাইট রাইডার্স, চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ এবং দিল্লি ক্যাপিটালস দলের ক্রিকেটার এবং সদস্যরা করোনা আক্রান্ত হয়েছেন। চেন্নাই সুপার কিংস ইতোমধ্যেই ছয় দিনের জন্য কঠোর কোয়ারেন্টিনে আছে।

দর্শকশূন্য স্টেডিয়ামে জৈব সুরক্ষা বলয়ে খেলা হলেও কয়েকজন ক্রিকেটার এরই মধ্যে নিজেদের টুর্নামেন্ট থেকে সরিয়ে নিয়েছেন। কদিন আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দুই অস্ট্রেলিয়ান ক্রিকেটার ব্যক্তিগত কারণ দেখিয়ে দেশে ফিরে গেছেন। তারা হলেন, অ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসন। তারা এবারের আইপিএলে আর খেলবেন না। রাজস্থান রয়্যালসের লিয়াম লিভিংস্টোন ইংল্যান্ডে ফিরে গেছেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে দেশে ফিরে গেছেন অস্ট্রেলিয়ার পেসার অ্যান্ড্রু টাই।

ব্রেকিংনিউজ/এম

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি